আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

মহেশখালীতে অধিগ্রহণকৃত জমির মালিকদের কাছে ৮ ধারা নোটিশ জারি

আবু বক্কর ছিদ্দিক , মহেশখালী প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালীতে ১২’শ মেগাওয়াট আল্ট্রাসুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্ল্যান্ট নির্মাণ প্রকল্পের অধিগ্রহণকৃত জমির মালিকদের কাছে ৮ ধারা নোটিশ জারি করেছে কক্সবাজার জেলা প্রশাসন ।

এ উপলক্ষ্যে গতকাল ১৭ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১০টায় মহেশখালী উপজেলা অধিগ্রহণকৃত চার মোজা গুলা হল ইউনুছখালী মোজা , ঝাপুয়া মোজা , কালারমারছড়া মোজা ও কালিগঞ্জ মোজা । এ চার মোজা জমির মালিকদের সাথে একই সময় গণ শুনানীও করা হয়েছে ।

কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড এবং সুমিতোম কর্পোরেশন জাপান এর আয়োজনে এবং কক্সবাজার জেলা প্রশাসনে উদ্যোগে মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া সরদার ঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ গণশুনানী অনুষ্ঠিত হয় ।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ এর সভাপতিত্বে গণ শুনানীতে উপস্থিত ছিলেন , মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিন , কক্সবাজার ভুমি অধিগ্রহণ কর্মকর্তা তাজ উদ্দিন ও শুভাশিস চাকমা , জেলা একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার এর কার্যালয়ের এসএএস সুপারিনটেনডেন্ট কামাল হোছাইন (রুহানী) , স্থানীয় ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ ,

বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরে হোছাইন আরিফ , জেলা কৃষকলীগ নেতা রিয়াজ মোরশেদ সহ স্থানীয় জমির মালিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ । অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ দুপুর ১টায় জমির মালিদের মাঝে ৮ ধারা নোটিশ তাদের হাতে তুলে দেন ।

এর আগে সকাল ১০ টায় শুরু হওয়া গণশুনানীতে প্রকৃত জমির মালিকদের সাথে কথা বলেন । একই সাথে জমির মালিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন আমিন আল পারভেজ । তিনি জমির মালিকদের উদ্দেশ্যে বলেন , সরকার উন্নয়ন প্রকল্প নির্মাণের জন্য মহেশখালীতে জমি অধিগ্রহণ করেছেন ।

এ ক্ষেত্রে প্রকৃত জমির মালিকগন যাতে কোন ধরনের হয়রানীর স্বীকার না এ জন্য উন্মুক্ত গণশুনানী করা হচ্ছে । দালালের খপ্পরে না পড়ে সরাসরি এলও অফিসে ফাইল জমা করতে জমির মালিকদের আহবান জানিয়ে তিনি আরো বলেন ,

টাকা নিতে আপনারা কাউকে ঘোষ দিবেন না এবং আপনাদের কাছ থেকে কেউ ঘোষ দাবী করলে সরাসরি আমাকে জানাবেন । আমার অফিস সবসময় খোলা , প্রয়োজনে আমাকে মোবাইল করে যে কোন বিষয়ে জানাতে পারেন ।

কক্সবাজার যেতে কারো সমস্যা হলে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে অভিযোগ করারও পরামর্শ দেন ।

জমির মালিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন , কালিগঞ্জ মোজা’র বিষয়টি নিয়ে একটি তদন্ত কমিটি করা হয়েছে । শিঘ্রই এর একটি সমাধান আপনারা পেয়ে যাবেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ